ই-অগ্রণী দর্পণ

অগ্রণী ব্যাংকের নিজস্ব প্রকাশনা

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অগ্রণী ব্যাংকের শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষের পুস্পস্তবক অর্পণ

জাতির পিতার স্বপ্নের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার দৃঢ়প্রত্যয় গ্রহণের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে শত শত জনতা এদিন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি এই মহান নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। সর্বত্র সব কর্মসূচিতে ছিল শোকের আবহ। অগ্রণী ব্যাংকেও এর ব্যতিক্রম ছিল না। ১৫ আগস্ট সূর্যোদয়ের ক্ষণে অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে শুরু হয় রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় শোক দিবসের কর্মসূচি। এদিন সকালে হাতে কালো ব্যানার ও বুকে কালো ব্যাজ ধারণ করে ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন অগ্রণী ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্য কাশেম হুমায়ূন, কেএমএন মঞ্জুরুল হক লাবুল এবং ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, মহাব্যবস্থাপকগণ, নির্বাহীগণ, অফিসার সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক, সিবিএ-র সভাপতি-সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক ও সদস্য সচিব সহ কর্মকর্তা-কর্মচারীগণ। এসময় ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম সেখানে কিছু সময় জাতির পিতার বিভিন্ন আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।
এদিকে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এদিন বিকেলে ‘বঙ্গবন্ধু তুমি স্বাধীনতা, তুমিই বাংলাদেশ’ শীর্ষক এক ভার্চুয়াল শোকসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখ্‌ত। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলামের সভাপত্বিতে সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন পর্ষদের সম্মানিত সদস্য মফিজ উদ্দিন আহমেদ, কাশেম হুমায়ূন, ড. মো. ফরজ আলী, কেএমএন মঞ্জুরুল হক লাবলু, খোন্দকার ফজলে রশিদ, তানজিনা ইসমাইল, পর্যবেক্ষক একেএম ফজলুর রহমান। সভায় উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, সকল মহাব্যবস্থাপক, নির্বাহীগণ, অফিসার সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক, সিবিএ’র সভাপতি-সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক ও সদস্য সচিব, অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানি, অগ্রণী ইক্যুইটি এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, অগ্রণী এক্সচেঞ্জ হাউজ সিঙ্গাপুর, অগ্রণী রেমিট্যান্স হাউজ এসডিএন বিএইচডি মালয়েশিয়া’র প্রধানগণ, অগ্রণী দুয়ার -এর এমডি, এজেন্ট পয়েন্ট সমূহের স্বত্বাধিকারীগণ সহ ব্যাংকের সর্বস্তরের প্রায় ৩০০০ কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত ছিলেন। এছাড়াও মাসব্যাপী কর্মসূচিগুলোর মধ্যে মসজিদে বিশেষ মোনাজাত, দোয়া মাহফিল, তোরণ নির্মাণ, বঙ্গবন্ধুর ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

কপিরাইট © অগ্রণী ব্যাংক লিমিটেড কর্তৃক সংরক্ষিত | Newsphere by AF themes.