ই-অগ্রণী দর্পণ

অগ্রণী ব্যাংকের নিজস্ব প্রকাশনা

জাতীয় শোক দিবসে অগ্রণী ব্যাংকের বিশেষ স্মরণিকা ‘জনমে জনমে মুজিব’ প্রকাশিত

১৫ আগস্ট ২০২১ জাতীয় শোকদিবসে প্রকাশিত অগ্রণী ব্যাংকের বিশেষ স্মরণিকার প্রচ্ছদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট ২০২১ জাতীয় শোক দিবসে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষের উদ্যোগে ‘জনমে জনমে মুজিব’ স্মরণিকার তৃতীয় সংখ্যা প্রকাশিত হয়েছে। মুজিব জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অগ্রণী ব্যাংকের বহুমাত্রিক কার্যক্রমের অন্যতম একটি হচ্ছে এই ‘জনমে জনমে মুজিব’ স্মরণিকা প্রকাশ। উল্লেখ্য যে এর আগেও ১৭ মার্চ এবং ১৫ আগস্ট ২০২০ ‘জনমে জনমে মুজিব’ শীর্ষক স্মরণিকার দুটি সংখ্যা প্রকাশিত হয়। এতে অগ্রণী ব্যাংকের লিখিয়দের প্রবন্ধ, কবিতা, গল্পসহ গবেষণালব্ধ লেখা রয়েছে। তিনটি প্রকাশনার অন্তঃমূলে প্রধান উপদেষ্টা হিসেবে ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম। স্মরণিকা তিনটির সম্পাদনা করেন অগ্রণী ব্যাংকের ইতিহাস প্রণয়ন ও আরকাইভস গঠন টিমের সদস্য সচিব আল আমিন বিন হাসিম।

এবারের ১৫ আগস্ট ২০২১ সংখ্যার স্মরণিকায় প্রবন্ধগুলোর মধ্যে মোহম্মদ শামস্-উল ইসলামের ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রেরণার অনিঃশেষ ফল্গুধার’, আল আমিন বিন হাসিমের ‘রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর মনোজগতের ঐক্য এবং বঙ্গবন্ধু কর্তৃক তা বাস্তবায়নের একটি পর্যালোচনা’ প্রবীণ হাবিবিয়ান শেখ আব্দুস সামাদের Bangabandhu-a recollection অন্যতম। স্মরণিকাটিতে এছাড়াও রয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড যেসব ক্ষেত্রে দেশের অগ্রণী বা পথিকৃৎ ব্যাংক, সম্প্রতি যেসব ক্ষেত্রে প্রথম স্থান অর্জন করেছে, সাম্প্রতিককালে প্রাপ্ত অ্যাওয়ার্ডসমূহ এবং কয়েকটি মাইলস্টোনিক সাফলের বর্ণনাসহ ফটোগ্যালারি।
‘জনমে জনমে মুজিব’ স্মরণিকার ১৭ মার্চ ২০২০ প্রকাশিত প্রথম সংখ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনপঞ্জি সহ বঙ্গবন্ধুর উপর প্রবন্ধ ও কবিতা স্থান পেয়েছে। প্রবন্ধগুলোর মধ্যে মোহম্মদ শামস্-উল ইসলামের ‘কৃষকপ্রেমী বঙ্গবন্ধু’, আল আমিন বিন হাসিমের ‘মুজিবীয় পথরেখায় অগ্রণী ব্যাংকে সুদিনের প্রবর্তন’ সহ অগ্রণী ব্যাংকের লিখিয়েদের প্রবন্ধ ও কবিতা রয়েছে। ১৫ আগস্ট ২০২০ প্রকাশিত দ্বিতীয় সংখ্যার প্রবন্ধগুলোর মধ্যে মোহম্মদ শামস্-উল ইসলামের ‘স্বাধীন বাংলাদেশ ও বঙ্গবন্ধুর জাতীয়করণ কর্মসূচি’, আল আমিন বিন হাসিমের ‘মুজিব জন্মশতবর্ষের অঙ্গীকার: অগ্রণী ব্যাংক হবে উদ্ভাবনের রূপকার’ শীর্ষক প্রবন্ধ দু’টি ছিল অন্যতম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

কপিরাইট © অগ্রণী ব্যাংক লিমিটেড কর্তৃক সংরক্ষিত | Newsphere by AF themes.