ই-অগ্রণী দর্পণ

অগ্রণী ব্যাংকের নিজস্ব প্রকাশনা

কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে অগ্রণী ব্যাংকের নেতৃত্বে সর্ববৃহৎ ঋণ

সিন্ডিকেশন প্রজেক্ট লোন ফ্যাসিলিটিস এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠানে অতিথিগণ

মুন্সীগঞ্জের গজারিয়ায় ওরিয়ন গ্রুপের ২৫ বছর মেয়াদি কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পে সিন্ডিকেট ঋণ দিচ্ছে অগ্রণী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেড। ১ নভেম্বর ২০২১ রাজধানীর তেজগাঁওয়ে ওরিয়ন গ্রুপের কার্যালয়ে ‘সিন্ডিকেশন প্রজেক্ট লোন ফ্যাসিলিটি এগ্রিমেন্ট’ স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম এবং জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. আব্দুছ ছালাম আজাদ, ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিমসহ পরিচালকগণ। ওরিয়ন পাওয়ার ইউনিট-২ ঢাকা লিমিটেডের এই প্রকল্পটিতে মোট ব্যয় ধরা হয়েছে ৯ হাজার ৬২২ কোটি ৪৩ লাখ টাকা। এ ব্যয়ের বিপরীতে সিন্ডিকেশন ব্যবস্থার মাধ্যমে স্থানীয় মুদ্রার ফান্ডেড ঋণ ও নন-ফান্ডেড সুবিধার আওতায় এসবিএলসি ইস্যুসহ অন্যান্য ব্যবস্থাপনায় বৈদেশিক ঋণের মাধ্যমে মোট ৭ হাজার ৪৯৭ কোটি ৯৪ লাখ টাকার তহবিল সংগ্রহ করা হবে। এ তহবিল সংগ্রহে লিড অ্যারেঞ্জার অগ্রণী ব্যাংক এবং সিন্ডিকেট সদস্য হিসেবে রয়েছে জনতা ব্যাংক।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, মো. আনোয়ারুল ইসলাম, মহাব্যবস্থাপক (ক্রেডিট) ড. মো. আব্দুল্লাহ আল মামুন, প্রধান শাখার মহাব্যবস্থাপক মো. সামছুল হক সহ জনতা ব্যাংকের নির্বাহী ও কর্মকর্তা এবং ওরিয়ন পাওয়ার ইউনিট-২ ঢাকা লিমিটেডের সংশ্লিষ্ট প্রকৌশলী ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
আশা করা হচ্ছে যে, প্রকল্পটি থেকে ২০২৩ সালের জুলাই মাসে ৬৩৫ মেগাওয়াট (নেট) বিদ্যুৎ জাতীয় গ্রিডে সংযুক্ত হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

কপিরাইট © অগ্রণী ব্যাংক লিমিটেড কর্তৃক সংরক্ষিত | Newsphere by AF themes.