ই-অগ্রণী দর্পণ

অগ্রণী ব্যাংকের নিজস্ব প্রকাশনা

রেমিট্যান্স প্রেরণ বিষয়ে সিঙ্গাপুরে অগ্রণী ব্যাংকের প্রচারণা সভা

অগ্রণী এক্সচেঞ্জ হাউজ, সিঙ্গাপুর ও বাংলাদেশ হাইকমিশন, সিঙ্গাপুরের যৌথ উদ্যোগে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ, সর্বজনীন পেনশন স্কিম ‘প্রবাস’ এবং অগ্রণী ব্যাংক পিএলসি’র অফশোর ব্যাংকিং আমানত সংক্রান্ত প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুন ২০২৪ সিঙ্গাপুরে অগ্রণী এক্সচেঞ্জ হাউজের প্রধান শাখায় সিঙ্গাপুরে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় ও এ সংক্রান্ত প্রচারণা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের মান্যবর হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম এন ডি সি, অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত, অগ্রণী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মুরশেদুল কবীর, বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের সম্মানিত কনস্যুলার এস এম আব্দুল্লাহ-আল-মামুন, অগ্রণী এক্সচেঞ্জ হাউজ প্রাইভেট লিমিটেড, সিঙ্গাপুরের পরিচালক ড. মুস্তাফিজুর রহমান ও সিইও এন্ড এক্সিকিউটিভ ডিরেক্টর মীর মো. বায়েজীদ হোসেন প্রমুখ।

বৈধ পথে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের জন্য বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধার বিষয়ে বাংলাদেশ হাইকমিশনের মান্যবর হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম এন ডি সি তথ্যবহুল আলোচনা করেন এবং প্রবাসীদের অর্থের সুরক্ষা ও ভবিষ্যতের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে বিশেষ বিনিয়োগের সুযোগ সৃষ্টি বিষয়ে বক্তব্য প্রদান করেন।

অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত বর্তমান বাংলাদেশসহ বৈশ্বিক অর্থনীতির প্রেক্ষাপট, সংকট ও সমাধানের চ্যালেঞ্জ বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন এবং দেশীয় অর্থনীতিতে বৈধ চ্যানেলের মাধ্যমে প্রেরিত রেমিট্যান্সের অবদান বিষয়ে পরামর্শমূলক বিস্তরিত আলোচনা করেন।

অগ্রণী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মুরশেদুল কবীর তাঁর বক্তব্যে অগ্রণী ব্যাংক পিএলসি’র অফশোর ব্যাংকিং ইউনিটের আওতায় এফসি অ্যাকাউন্ট ও বৈদেশিক মুদ্রায় স্থায়ী আমানত (OBU-FDR) হিসাবের সুবিধা এবং প্রয়োজনীয়তার উপর আলোকপাত করেন এবং প্রবাসী বাংলাদেশীদের বৈদেশিক মুদ্রায় বিনিয়োগের মাধ্যমে দেশীয় মুদ্রার পাশাপাশি বৈদেশিক মুদ্রায় অর্থ সঞ্চয় ও সম্পদ ব্যবস্থাপনা বিষয়ে উৎসাহ প্রদান করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

কপিরাইট © অগ্রণী ব্যাংক লিমিটেড কর্তৃক সংরক্ষিত | Newsphere by AF themes.